এই ঈদ এ মুক্তি পেতে যাচ্ছে বাস্তবধর্মী গল্পের ওপর নির্মিত নাটক "ক্রাইসিস" | Eid Natok Crisis 2021 | Sherashongbad

এই ঈদ এ মুক্তি পেতে যাচ্ছে বাস্তবধর্মী গল্পের ওপর নির্মিত নাটক "ক্রাইসিস" | Eid Natok Crisis 2021 | Sherashongbad

 

ঈদ মানেই আনন্দ ঈদ মানেই খুশী। দেশে প্রতি ঈদেই প্রতিটা বাংলাদেশী টিভি চ্যানেল সম্প্রচারিত হয় অনেক রকমের নাটক, মিউজিক ভিডিও টক শো সহ আরো অনেক অনুষ্ঠান । এর মধ্যে কিছু নাটক হয় মজাদার হাসির নাটক , কিছু হয় প্রেম ভালোবাসা বিচ্ছেদের গল্প আর কিছু হয় জীবনমুখী গল্প । আর এই জীবনমুখি গল্পের ধারাবাহীকতায় এবারের ঈদ এ আসছে বাংলাদেশের অন্যতম জনপ্রিয় নাটক নির্মাতা ইদ্রিস হায়দার এর লেখা ও পরিচালনায় নাটক ক্রাইসিস । ক্রাইসিস এর গল্প নির্মিত হয়েছে একটা দরিদ্র পরিবারকে কেন্দ্র করে । এই নাটক এর মাধ্যমে মানুষ জানতে পারবে  যে অভাব কি জিনিস এবং অভাব একটা মানুষকে কতটা নির্মমতার শিকার করিয়ে দেয় । এই নাটকের গল্প এতোটাই শক্তিশালী গল্প যা দেখার পর মানুষ বুঝতে পারবে জীবন কতটা ভয়াবহ কারো কারো কাছে । যেখানে একটা মেয়ে পড়াশুনা করে ভালো একটা জায়গায় যাওয়ার কথা সেখানে টাকার অভাবে তাকে রিক্সা চালাতেও হয় । একটা কথা আছে অভাবে সভাব নষ্ট হয় । হয়তো সেই কথাটাই ডিরেক্টর এই নাটক এ ফুটিয়ে তুলেছেন । 

                         বিজ্ঞাপন 

ইতিমধ্যে ক্রাইসিস নাটকের অফিসিয়াল ট্রেইলার মুক্তি পেয়েছে রেড ফিল্ম এন্টারটেইনমেন্ট এর ইউটিউব চ্যানেল থেকে । মুক্তির পর থেকেই এই নাটক এর গল্প নিয়ে একই সাথে ডিরেক্টর অনেক অনেক সারা পেয়েছে এবং একই সাথে অনেক অনেক সুনাম ও পেয়েছে । এই নাটক এ অভিনয় করেছেন তরুন অভিনেত্রী শায়লা সাথি, তরুণ অভিনেতা সাকিব ওয়াহেদ, হারুন রশীদ, রেশমী, জারা জয়, ইয়াসিন আদনান ও ইদ্রিস হায়দার প্রমুখ। এই নাটক এর চিত্রগ্রাহক হিসেবে ছিলেন মোহাম্মাদ রনি । ঢাকার শহরের ধানমন্ডি কলাবাগান সহ বেশ কিছু জায়গায় নাটকটির শুটিং করা হয়। সেরা সংবাদ নাটকটির সম্পর্কে পরিচালকের কাছে জানতে চাইলে পরিচালক ইদ্রিস হায়দার বলেন "দেখুন এখনকার সময়ে মানুষ বেশী কমার্শিয়াল হয়ে গিয়েছে, এখনকার নাটকগুলোর কোয়ালিটি দিন দিন নষ্ট হয়ে যাচ্ছে। সবাই দিন দিন বাংলা নাটক থেকে মুখ ঘুরিয়ে ফেলছে শুধু মাত্র সস্তা ডিরেক্টর, সস্তা গল্প আর বস্তা পচা স্ক্রিপ্ট এর জন্য । আমি চেয়েছি এই নাটকটার মাধ্যমে দেশে আবারো সেই বাংলা নাটক এর সোনালী দিন ফিরে আসুক। ক্রাইসিস হলো সেই ধরনের বাস্তবমুখি গল্প যা আমাদের বাংলাদেশের অনেক অনেক মানুষের জীবনে ঘটে যাচ্ছে অবিরাম এবং সাম্নেও ঘটে যাবে , এই নাটকটার মাধ্যমে আমি বোঝাতে চেয়েছি যে ক্রাইসিস বা অভাব এই ব্যাপারটা কতটা ভয়াবহ হয়ে উঠে কিভাবে এই অভাবের কারণে একটা পরিবার বিভিষীকাময় হয়ে ওঠে, আবার একই সাথে আমি কিছু বাস্তব ব্যাপার ফুটানোর চেষ্টা করেছি। যেমন এই গল্পের একটা ক্যারেক্টর আছে যার বাবা রিক্সা চালক অথচ সে বুকে হাওয়া লাগিয়ে বড়লোক মেয়েদের সাথে প্রেম করে বেরাচ্ছে, জীবন নিয়ে তার কোন সিরিয়াসনেস নেই । আর এই ব্যাপারটা এখনকার সময়ে অনেক বেশী ঘটতে দেখা যায় । "  

এই ঈদ এ মুক্তি পেতে যাচ্ছে ক্রাইসিস নাটকটি । নাটকটি দেখতে চাইলে সবাইকে অনুরোধ করা হচ্ছে যে রেড ফিল্ম এন্টারটেইন্মেন্ট এর ইউটিউব চ্যানেল এ সাবস্ক্রাইব করে সাথে থাকুন । 

-সেরা সংবাদ ডেস্ক

Post a Comment

Previous Post Next Post